-->

Samsung Galaxy M51 Monster | 7000 MHA শক্তির স্যামসাং গ্যালাক্সী এম-৫১ মনস্টার ? এবার মাথা নষ্টের পালা!

Samsung Galaxy M51 Monster Price AND Specifications by BDHELP24.com ||

বন্ধুরা বাজারে এসে গেলো Samsung New Smartphone 2021 । স্যামসাং কোম্পানীর ফোনগুলি মধ্যে সবচেয়ে জনপ্রিয়তায় নাম লিখিয়ে ফেলেছে এই নতুন ফোনটি। স্যামসাং এর নতুন ফোন টির নাম Samsung Galaxy M51 Monster. আর আজকে আমরা এই ফোনটির ভাল মন্দ ও চমৎকার সব ফিচারগুলি নিয়েই আলোচনা করবো। সত্যি বলতে যেদিন থেকে ঘোষনা হয়েছে যে Samsung বাজারে নিয়ে আসছে Galaxy M51 Monster প্রায় তখন থেকেই অনেকেই খুব এক্সসাইটেড হয়ে আছেন এই ফোনের বিস্তারিত জানার জন্য। তো বন্ধুরা আর দেরী কেন, চলুন আরও জানা শুরু করি।


Samsung Galaxy M51 Monster Price

মাথা নষ্ট ব্যাটারী: বন্ধুরা আপনারা কি বলতে পারবেন ফোনটি নিয়ে কেন এত আলোচনা। এর মূল কারন হলো 7000 Mha বিশাল বিশাল এক ব্যাটারী পাওয়ার। কারন এই ব্যাটারী স্মার্ট ফোনের জন্য আমাবশ্যার চাদের মতোই। কারন 7000 Mha এর এই বিশাল পাওয়ার ফুল ব্যাটারী দিয়ে আপনারা যে ভাবেই ফোনটা ব্যবহার করেন না কেন। একদিনে কিন্তু টার চার্জ শেষ করতে পারবেন না। যদি আপনি হেভি ইউজার হয়ে থাকেন তারপরও একদিনে বেশি অলমোষ্ট দেড় দিনের ব্যাকআপ আপনি পেয়ে যাবেন। আর যদি আপনি মডারেট ইউজার হোন তাহলে আর কথাই নেই তিনদিনের ব্যাকআপ আপনি পেয়ে যাবেন। তার মানে টেকনাফ থেকে তেুতুলিয়া যাওয়া যাবে ফোনটিকে মাত্র একবার চার্জ দিয়েই।

যেমন তার ব্যাটারী ব্যাকআপ ঠিক তেমনি তার চার্জিং স্পিড। 25 ওয়াটের ফাষ্ট চার্জ এটা সাপোর্ট করবে। এবং বক্সে আপনি 25 ওয়াটের একটা চার্জার ও পেয়ে যাবেন। ফোনটা ফুল চার্জ হতে প্রায় দুই ঘন্টার মতো সময় লাগবে। এটাকে মোটামোটি ফাষ্ট চার্জ বলা যেতেই পারে। 

চিপসেট: বন্ধুরা ফোনটিতে কোয়াল কম স্নাপ ড্রাগন 730 জি চিপসেট ব্যবহার করা হয়েছে। কাজেই বলা যেতেই পারে যে এক্সনোজের বাহিরে এসে এই রকম একটা প্রুফট চিপ সেট ব্যবহার করা সত্যি এটা একটা বোল্ড মুভ। কারন আমরা সবাই জানি এই চিপসেট টি মিডরেঞ্জ মোবাইল ডিভাইজের জন্য খুব ভালো একটা চিপসেট। ইতিমধ্যেই এই চিপসেটের পার্ফরমেন্স নিয়ে অনেক জায়গা থেকে প্রশংসা হয়েছে।

পারফর্মেন্স: এর পার্ফরমেন্স নিয়ে কথা বলতে গেলে বলতে হয় ডে ‍টু ডে টাচকে 8 জিবি র‌্যামের সাথে মিলে এই ফোনটি খুবই ভালো পার্ফরমেন্স দেয়। ডে টু ডে টাস্কে মাল্টি টাচকিং বা এ্যাপ ওপেন, ক্লোজ বা এনিমেশন গুলো খুবই স্মুথলি কাজ করে।

সফটওয়্যার: সফটওয়্যার হিসাব এটাতে 1Ui 2.1 ব্যবহার করা হয়েছে। যারা ইতো মধ্যে 1Ui ব্যবহার করেছেন। তারা বিষয়টি সর্ম্পকে অবগত রয়েছেন। যে এটা হচ্ছে এখন পর্যন্ত এন্ড্রয়েটের জন্য বেষ্ট Ui. বিশেষ করে এনিমেশন থেকে শুরু করে এটা ক্লিনেছ, প্রতিটার আইকনের ডিজাইন। 100 ইউজিবিলিটির বিষয়ের মতো অনেক কিছু রয়েছে। যা আপনি এক্সপ্লোর করেও ফুরাতে পারবেন না। আর তাই ফোন টি ব্যবহার করার সময় আপনি লেক পাবেন না। পুরোপুরি লেগ ফ্রি একটা মোবাইল ফোন বলতে পারেন।

 

Samsung Galaxy M51 Specifications

গেমিং সাপোর্ট: এবার যদি গেমিংয়ের কথা বলি Snapdragon 730 G তে এন্ড্রয়েট 618 GPA ব্যবহার করা হয়েছে। এই GPA টি গেমিংয়ের ক্ষেত্রে খুব ভালো পারফরমেন্স দেয়। সুবিধার কারনে আপনি যখন ফোনটিতে হেভি গেমস গুলো খেলবেন যেমন, পাবজি, কল অফ ডিউটি, ফ্রি ফায়ারের মতো গেমস গুলো খেলার সময় খুব স্মুথলি আপনি খেলতে পারবেন। সেই সাথে যেহেতু ফোনটিতে বড় ব্যাটারী রয়েছে, কাজেই  গেমিং এর বেলাতে এখানে একটা বড় এডভান্টেজ ভালো পাবেন। লম্বা সময় ধরে গেম খেলতে পারবেন কোন প্রকার পাওয়ার ব্যাকআপের চিন্তা ছাড়াই। পাশাপাশি ফোনটার কোন হিটিং ইস্যুও আপনি লক্ষ করবেন না। কাজেই এখন নির্দিধায় বলা যেতে পারে গেমারদের জন্য এই ফোনটি একটি পারফেক্ট ম্যাচ। আরো ভালো গেমিং এক্সপেরিয়েন্স পাওয়ার পেছনে আরও একটা উল্লেখিত বিষয় হলো এর ডিসপ্লে।

ডিসপ্লে: ফোনটিতে 6.7 ইঞ্চির ফুল এইসডি রেজুলেশনের 20 X 9 এসপেক্ট রেশিওর সুপার এমুলেট প্যানেল ব্যবহার করা হয়েছে। এবং এর ডিসপ্লে নিয়ে কি আর বলা যাবে, এটা তো সবাই জানে যে Samsung ডিসপ্লে নিয়ে কখনোই কম্প্রমাইজ করে না।  এই প্রাইজ রেঞ্জে আপনি যদি অন্য ফোনের ডিসপ্লে দেখেনে তবে অবশ্যই এই ফোনের ডিসপ্লের প্রশংসা আপনাকে করতেই হবে। ডিসপ্লের কালার গুলো খুবই ভিজিট এবং ব্লাক গুলো কে পিওর ব্লাক দেখায়। কাজেই  যে কোন ভিডিও দেখার সময় একটা রিয়েষ্টিক ফিলিং পাওয়া যায়। পাশাপাশি এটার চার পাশের ব্যাজেল এবং চিন গুলো খুবই ন্যারো। যে কারনে সামনের দিকে থেকে ফোন টি দেখতে খুবই গর্জিয়াস লাগে।

উপরের দিকে একটা ছোট ক্যামেরা কাটআউট আছে। এটাকে অবশ্য ছোট বললে ভুল হবে। মাঝামাঝি সাইজ বলা যেতে পারে। তবে যে সাইজ  হোক না কেন ভিডিও দেখার সময় বা কোন কন্টেন্ট দেখার সময় এটা খুব একটা হতাশ আপনাকে করবে না। পাশাপাশি এটা লেভেল 1 সার্টিফাইড, তারমানে অনলাইনে আপনারা এইসডিতে ভিডিও এক্সট্রিম করতে পারবেন।

ডিসপ্লের ব্রাইটনেস: ডিসপ্লের ব্রাইটনেসের কথা বললে সরাসরি সানরাইজে ব্যবহার করা ছাড়া বেশির সময় ব্যবহার করার সময় ব্রাইটনেসের খুব একটা কম বেশি আপনি লক্ষ করবেন না। তবে যদি একদম বেশি রোদের ভিতর আপনি ফোন ব্যবহার করেন তখন হয়তো মনে হতে পারে যে আর একটু বেশি হলে ভালো হতো। তবে এমুলেট ডিসপ্লে হওয়া সত্তে ব্যাক পার্ট ফিঙ্গার প্রিন্ট স্ক্যানার দেওয়া হয়নি। দেওয়া হয়েছে ডান পাশে পাওয়ার বাটনে। অনেকে অবশ্য সাইট বাটনের ফিঙ্গার প্রিন্ট স্ক্যানার পছন্দ করেন। অনেক ক্ষেত্রে এটা খুব ফাষ্ট এবং একুরেট কাজ করে।

ষ্টোরেজ: ফোনটিতে ট্রিপল স্লট আছে, যার কারনে 128 জিবি ইন্টারনাল মেমোরীর সাথে আপনারা আরো 512 জিবি এক্সপান্ডেবল অপশন পেয়ে যাচ্ছেন। 

ফোনটিতে ডুয়েল মাইক্রোফোন আছে। এবং নিচের দিকে রয়েছে 3.5 মিলিমিটারের অডিও জ্যাক। পাশাপাশি পেয়ে যাবেন ইউএসবি টাইপ সি পোর্ট। 

সতর্কতা: তবে ফোনটির একটি বিষয় আপনার বা অনেকেরই পছন্দ হবে না সেটা হলো ফোনটির বিল্ড। এই ফোনটি প্লাষ্টিকের তৈরী। কিন্তু সেটা বড় কথা না। বড় কথা হলো পেছনে যে প্লাষ্টিক ব্যবহার করা হয়েছে সেটা কিছুটা গ্লোসি যার কারনে প্রচুর পরিমাণে ফিঙ্গার প্রিন্ট পরে এবং প্রচুর পরিমাণে ক্রাস পরে। আর যেহেতু ফোনের বক্সে কোন ব্যাক কাভার দেওয়া নেই কাজেই ফোনটির কেনার সাথে সাথেই আপনি একটা ব্যাক কাভার কিনে নিবেন নিজের দায়িত্বে। 

ওজন: ফোনটার ব্যাটারী যেহেতু 7000 Mha কাজেই ফোনটার ওজন বেশি হবে এটা তো স্বাভাবিক। তাই এর ওজন হলো 213 গ্রাম।  9.5 মিলিমিটার হলো এটা থিকনেছ।  যার কারনে হাতে নিয়ে খুব একটা ভালো ফিলিং আপনি নাও পেতে পারেন । লম্বা সময় ব্যবহার করার ক্ষেত্রে কিছুটা হেভি ফিলিং আপনার মনে হতে পারে। তবে এটা ওয়েট ব্যালান্স টা ঠিক আছে যার কারন সামনের দিকে পরে যাওয়া বা খুব বেশি আনকম্ফর্টেবল মনে হবে না।

ক্যামেরা: পেছনে চারটি 64 মেগাপিক্সেলের ক্যামেরা। এটি হচ্ছে সনি আইম্যাক্স 682 সেন্সর। এফ1.8 এপাচার। 12 মেগাপিক্সেলের একটি আল্ট্রা শুটার রয়েছে এবং 5 মেগাপিক্সেলের একটা ম্যাক্রোলেন্স এবং 5 মেগাপিক্সেলের একটা ডেফ সেন্সর। এই মোট চারটি ক্যামেরা রয়েছে।

এখান থেকে যদি প্রাইমারী 64 মেগাপিক্সেলের ক্যামেরার ছবির ডেলাইটের বা প্রপার লাইটের কথা বলা হয় তাহলে বলতে হবে ছবির কোয়ালিটি খুব এবং খুবই ভালো। বেশ সার্প এবং ডিটেইলস। ডাইনামিকের পারফরমেন্স খুব এক্সট্রা অর্ডিনারী না হলেও গুড বলা যায়। সেই সাথে ছবিগুলোর কালার আপনার ভালো লাগবে। যদিও ছবিগুলো কালার কন্ডিশনের সব লাইটিংয়ের ক্ষেত্রে কন্সেটন্সলি নাও পেতে পারেন। তবে তা যে খুব খারাপ বা বাজে তা কিন্তু না। এটার যে আল্ট্র মুড শুটার আছে সেটিকে ব্যবহার করে আপনি 123 ড্রিগী এ্যাঙ্গেল থেকে ছবি তুলতে পারবেন। ছবি গুলো প্রাইমারী কালারের মতো অতটা সুন্দর না হলেও ছবি গুলো দেখতে ভালো লাগবে। লো লাইটের ছবিগুলো খুব বেশি খারাপ না আমার দৃষ্টিতে। অনেকেই অবশ্য এটা ব্যাপারে নানা রকম মন্তব্য করেছেন। অবশ্য প্রাইমারি কালারের মতো না হলেও মন্দ নয়। 

ভিডিও শুটিং: ভিডিওর ক্ষেত্রে আপনি এটা দিয়ে 4 k Up to 13 Fps ভিডিও রের্কডিং করতে পারবেন। সেই সাথে এটা EIS আছে শুধু কি তাই আরো আছে সুপার এসটিডি মুড। ফোনটার ফ্রন্ট ক্যামেরা 32 মেগাপিক্সেলের যেটার ছবি গুলো খুবই ভালো। বেশ সার্প এবং ডিটেল্ড, যারা সেলফি তুলতে বেশি ভালো বাসেন তাদের জন্য খুবই জরুরী এই ফোনটা। ও হ্যা আর একটা কথা ফ্রন্ট ক্যামেরাতেও আপনারা 4k ভিডিও রের্কডিংয়ের অপশনে পেয়ে যাবেন। এর বাহিরে ফোনটাতে দরকারী সব ধরনের সেন্সর রয়েছে।

এয়ার পিসের কোয়ালিটিও খুব ভালো বলা চলে। তাই কল করতে গিয়ে কোন সমস্যার সম্মুখিন আপনাকে হতে হবে না। পাশাপাশি নেটওয়ার্ক রিসিভ নিয়ে কোন সমস্যার সম্মুখিন আপনাকে হতে হবে না।  

ফাইনাল রেজাল্ট: অবশেষে যেটা মূল্যায়ন করবো তা হলো ফোনটার ব্যাটারী হলো পাওয়ারের রাজা, ক্যামেরা খুবই ভালো, ডিসপ্লে অসম্ভব সুন্দর, যার পারফরমেন্সও খুবই ভালো। তবে দামের ক্ষেত্রে বলা যেতে পারে ৩৫৯৯৯ টাকার ফোন হিসাবে দামটা একটু বেশিই মনে হয়। তবে দামটা আর একটু কম হলে ফোনটা আরও একটু সাধ্যের মধ্যে সেরা ফোন হিসেবে ধরা যেতো। তবে যাইহোক, ভাল জিনিসে একটু দামতো দিতেই হতে পারে।

Samsung Galaxy M51 Monster Price List:

 

Samsung Galaxy M51 Monster Price In Bangladesh BDT. 35999/-

Samsung Galaxy M51 Monster Price In India RS. 22,999/-

Samsung Galaxy M51 Monster Price In Pakistan PKR. 52,000/-

 

Tags: Samsung Galaxy M51 Monster Price, Samsung Galaxy M51 Monster Price In Bd, Samsung Galaxy M51 Monster Price In Bangladesh, Samsung Galaxy M51 Monster Price In India, Samsung Galaxy M51 Monster Price In Pakistan, Samsung Galaxy M51 Monster Full Phone Specifications, Samsung Galaxy M51 Monster Latest Price, Samsung Galaxy M51 Monster Features, Samsung Galaxy M51 Monster Review, Samsung Galaxy M51 Monster Unboxing And Review, Samsung Galaxy M51 Monster Official Price, Samsung Galaxy M51 Monster Online Price.


SeeCloseComments

1 Komentar

Cancel