-->

Realme C11 Price AND Review | ৮৯৯০ টাকা খরচের আগেই যা জানা জরুরী

Realme C11 Price AND Specifications by BDHELP24.com ||

হ্যা বন্ধুরা, আজকে আপনাদের জন্য রিয়েল মি র আরও একটি চমক নিয়ে হাজির হয়েছি। আর সেই চমকটি হচ্ছে রিয়েল মি সি ১১ মাত্র ৮৯৯০ টাকায় দারুন এক্সাইটিং ব্যপার স্যাপার। হ্যা বন্ধুরা আমরা আজকে এই ফোনটিরই ময়না তদন্ত করতে চলেছি। 

Realme C11 Price in Bangladesh

ডিসপ্লে (Display) :  ফোনটা হাতে নিয়ে আপনার মুখ থেকে বের হতে পারে ওয়াও কি দারুন ফোন। তারপর চমক থেমে গেলে যখন বিশ্লেষনে দেখবেন 6.5 ইঞ্চি আইপিএস প্যানেল ব্যবহার করা হয়েছে ফোনটাতে যার রেজুলেশন 720 X 1570 যেটা কিনা এইসডি প্লাস আর পিপিআই 270. ঘটনাচক্রে ফোনটির ডিসপ্লে ফুল এইসডি না হলেও কালার খুব মনোমুগ্ধকর মনে হবে আপনার কাছে। বেশ বড়সড় ডিসপ্লে হওয়াতে ভালো মাল্টিমিডিয়া এক্সপিরিয়েন্স পাবেন এটাতে। টাচ রেসপন্সও মোটামোটি খুব ভালো বলা যেতে পারে।

বাটন : ফোনের বটমে রয়েছে যথারিতি লাউডস্পিকার, মাইক্রো এসডি পোর্ট, মাইক্রো ইউএসবি পোর্ট, মাইক্রো ফোন এবং 3.5 মিলিমিটার হেড ফোন জ্যাক। 

প্রসেসর (Processor) : অক্টকোর সিপিইউয়ের সাথে ফোনটাতে ব্যবহার করা হয়েছে Helioe 35 চিপসেট। যদিও এটা এন্ট্রি লেভেলের একটা চিপসেট। তবে খুব একটা সমস্যা হওয়ার কথা নয়। তবে মনের ভিতর খুতখুত করতেই পারে যে আর একটু বেটার হলে ভালো হতো। 

ক্যামেরা (Camera) : ফোনটার ক্যামেরা নিয়ে খুব বেশি কিছু বলার নেই । মেইন ক্যামেরা হিসাবে পেয়ে যাবেন 13 মেগাপিক্সেলের সেন্সর সাথে থাকবে 2 মেগাপিক্সেলের ডিপ সেন্সর। পাশাপাশি রয়েছে 5 মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা। আর ছবির কোয়ালিটি এন্ট্রি লেভেলের স্মার্ট ফোন হিসেবে বেশ ভালোই বলা চলে। তবে আপনাকে অবাক করে দিবে ফোনটির সুপার স্ক্রিপমুড। যেটা লো লাইটেও আপনাকে খুব ভালো মানের ছবি উপহার দিবে। আরো রয়েছে প্রট্টেড মুড এবং কিছু ভালো ভালো ফিচার ‍যেগুলো সাধারণত মিড রেঞ্জের ফোনে দেখা যায় না।

Realme ফোনগুলো যথারিতি ইনডোরে ভিডিও রেকর্ডিং করার ক্ষেত্রে খুব সুন্দর ভূমিকা পালন করে থাকে। কালার লাইটিং সব কিছু যথারিতি ঠিক থাকে। কাজেই যারা অল্প খরচে বাড়িতে বসে ইউটিউবের জন্য ভিডিও বানাতে চান, তাদের কে বলবো Realme C11 দিয়ে ট্রাই করতে পারেন। তবে হ্যা বলে রাখছি যদি আউডডোরে ভিডিও করতে চান তবে এই ফোন দিয়ে খুব ভালো একটা রেজাল্ট পাবেন না। কারন ফোনটিতে EIS অথবা OIS কোনটাই রাখা হয়নি।

RAM : জিবি র‌্যামের সাথে 32 জিবি ইন্টারনাল মেমোরী । তবে যদি তাতেও মন না ভরে তাহলে এটার সাথে তো রয়েছে ডেডিকেটেড মেমোরী কার্ড স্লট । চাইলেই বাড়িয়ে নিতে পারবেন এর মেমোরীর ক্ষমতা।

সফটওয়্যার (Software ) :  সফটওয়্যারের সাথে Realme UY এর সাথে ব্যবহার করা হয়েছে এন্ড্রয়েড 10. আর খুব সম্প্রতি Realme UY তে বেশ ব্যাপক পরিবর্তন আনা হয়েছে। যেটা আপনাকে সত্যিই পুলকিত করবে।

গেম (Game) :  এন্ট্রি লেভেলের ফোন। তারমানে কি আপনি গেম খেলবেন না। এটা কি করে সম্ভব, কারন বাংলার প্রতিটি ঘরে ঘরে বেড়ে উঠেছে গেমার। ফ্রি ফায়ারে আপনি বেশ ভালো রেজাল্ট পেয়ে যাবেন। পাবজি এবং কল অব ডিউটিও ইন্সটল করতে পারবেন। তবে খুব একটা ভালো ফলাফল পাবেন না। তাই বলে কি খেলবেন না, হ্যা খেলবেন। তবে পাবজি লাইট খেলবেন। মাঝে মাঝেই লেক আর ফ্রেম ডট পাবেন। সাথে হিটিং ইস্যুটাও চোখে পরার মতো। প্রিয় বন্ধুরা আপনারা জানেন যে পৃথিবীর কোন কিছুই কিন্তু একদম আপনার মনের মতো হবে না। 

ব্যাটারী ( Battery) : বিশাল ব্যাটারী পাওয়ার নিয়ে ফোনটি যাত্রা শুরু করেছে। 5000 Mha ব্যাটারী রয়েছে। আপনি হেভি ইউজার হোন আর লাইট ইউজার হোন না কেন দুই থেকে তিন দিন ব্যাটারী ব্যাকআপ আপনি চোখ বন্ধ করে পেয়ে যাবেন। এখন আপনি ভেবে দেখেন তো এটা কি আপনার জন্য একটা চমক হতে পারে না ? আপনি হাতের ঘড়িটাতে চোখ রেখে যদি পরীক্ষা করেন তাহলে স্ক্রীন অন টাইম পাবেন প্রায় ৯ থেকে ১০ ঘন্টা। এখন বলেন চমক কিনা ।

সমস্যা সংক্রান্ত কিছু তথ্য (Problem Information ) কোথাও না কোথাও কিছু না কিছু সমস্যা আপনাকে ফেস করতে হবে। আর তাই আমরা প্রতিটি ফোনের ভালো এবং মন্দ দুটোই সাইট তুলে ধরি আপনাদের মাঝে। যাতে করে আপনারা মন খুলে সিদ্ধান্ত নিতে পারেন কোন একটি ফোন ক্রয়ের ক্ষেত্রে। কারন বাজারে অনেক ক্ষেত্র রয়েছে এখন যেগুলোতে বিচরণ করার সঠিক সিদ্ধান্ত তো আপনাকেই নিতে হবে। এই ফোনটাতে ফিঙ্গার প্রিন্ট সেন্সর নেই। এটা প্রত্যাশিত ছিলো বলতে পারেন। কারন এই দামের মধ্যে বর্তমানে বাজারে অনেক ফোনে ফিঙ্গার প্রিন্ট সেন্সর দিয়ে দেওয়া হচ্ছে। তাহলে বলতেই পারি আমাদের এই চাওয়াটা খুব বেশি অযুক্তিমূলক আবদার না। তবে ফিঙ্গার প্রিন্ট সেন্সরের বদলে আপনাকে দেওয়া হয়েছে ফেস আনলকের সুবিধা। অনেকটা বলতে পারেন দুধের সাধ ঘোলে মেটানোর মতো গল্প।

ডেনাইটে এর ভিজিবিলিটি নিয়ে একটু সমস্যা রয়েছে। মানে এর ফুল ব্রাইটনেসও খুব একটা সার্প না। মাঝে মাঝে লেগ পাবেন। কিছু কিছু সময় এ্যাপ ক্রাশ করতে পারে। লাউড স্পিকারে ফুল ভলিউমে সাউন্ডটা ডিসট্রয়েড হয়ে যায়। বাংলায় যাকে বলে সাউন্ড ফাইটা যায়। ফুল চার্জ হতে অনেক সময় লাগে। তবে এত সব সমালোচনার করতে গিয়ে যদি হঠাৎ করেই একটু থেমে ফোনটার দামের বিষয়টি একবার চিন্তা করেন তাহলে হয়তো আর বেশি সমালোচনার করার সুযোগ থাকবে না।

Tags: Realme C11 Max Price, Realme C11 Max Price In Bd, Realme C11 Max Price In Bangladesh, Realme C11 Max Price In India, Realme C11 Max Price In Pakistan, Realme C11 Max Full Phone Specifications, Realme C11 Max Latest Price, Realme C11 Max Features, Realme C11 Max Review, Realme C11 Max Unboxing And Review, Realme C11 Max Official Price, Realme C11 Max Online Price.

SeeCloseComments
Cancel