-->

Infinix Hot 10 Price | Full Phone Specifications - BDHelp24.com

Infinix Hot 10 Price | Full Phone Specifications - BDHelp24.com

বাংলাদেশের বাজারে কম মূল্যের স্মার্ট গুলোর মধ্যে Infinix বেশ জনপ্রিয় বলা যেতে পারে। এবার তারা আরও একটি ফোনে নিয়ে এসেছে। ফোনটির নাম তারা রেখেছে, Infinix Hot 10. বন্ধুরা আমাদের আজকের আলোচনা ও পর্যালোচনা এই Hot 10 এর খুটিনাটি ভালো মন্দ নিয়েই।

শুরুতেই ফোনের ডিজাইন নিয়ে কিছু বলা প্রয়োজন। Infinix এর ফোন গুলো অনেক সুন্দর হয়, এটা আপনারা জানেন। আর Hot 10 ও কিন্তু তার ব্যতিক্রম নয়। পেছনে প্লাষ্টিক বডি এবং বেশ সুন্দর এক গ্রাডিয়ান টেকচার দেওয়া হয়েছে, যেটা দেখতে বেশ সুন্দর লাগবে। ফোনটা বেশ বড়সড়, তাই এক হাতে এই ফোন ব্যবহার করতে পারবেন না। দুটো হাত ব্যবহারের কোনই প্রয়োজন হবে না।


Infinix Hot 10 Price and Full Phone Specifications

ডিসপ্লে (DISPLAY) : শুরুতেই ডিসপ্লে সর্ম্পকে আলোকপাত করবো। তবে নতুন করে আলোকপাত করার মতো তেমন কিছু পাওয়া যায়নি। আগের Infinix ফোন গুলোর মতই এটাতেও ব্যবহার করা হয়েছে আইপিএস প্যানেল। যেটা সর্বচ্চো সার্পোট করবে HD+ রেজুলেশন। তবে এর পিপিআই মাত্র ২৬৪। পাঞ্চ হোল ক্যামেরা কাটআউট টা বেশ ছোট তাই ডিসপ্লের সুন্দর্য্য মোটেও নষ্ট হয়নি। বোঝা গেলো Infinix সুন্দরের কদর করতে জানে। তবে নিচের দিকে চিন আর একটু কম হলে ফোনটা দেখতে আরো বেশি সুন্দর হতো মনে হয়। তবে সুন্দরের তো শেষ নেই। এটাকেও একধনের সুন্দর্য্য হিসাবে আক্ষায়িত করা যেতে পারে।


রেজুলেশন কম হলেও ডিসপ্লের ব্রাইটনেছ কিন্তু খুব সুন্দর। যার কারনে দিনের আলোতেও ফোনটা থেকে আপনি বেশ ভালো পারফরমেন্স পাবেন। তবে টাচ রেসপন্স এর ব্যাপারটা আরও একটু ভালো করা হলে হয়তো আরও ভালো হতো। তবে বাজেট বিবেচনায় এর ডিসপ্লেকে ভালোই বলা যেতে পারে।



হার্ডওয়ার এন্ড কনফিগারেশন : বন্ধুরা এবার আলোচনা করবো ফোনটির হার্ডওয়ার এবং কনফিগারেশন নিয়ে। যেটা একটা ফোনের ক্ষেত্রে বেশ জরুরী। কারন ফোন বাহিরে থেকে দেখতে যতই সুন্দর আর স্মার্ট হোক না কেন। ভেতরের কল কবজা গুলো যদি ভালো না হয় তাহলে ওই সুন্দর দিয়ে কোন লাভ নেই। তবে এই ফোনের ক্ষেত্রে আপনার লাভ আছে। চমকে দেওয়ার মতো সেই লাভ। কারন  ফোনটাতে ব্যবহার করা হয়েছে HELIO G-70. এটা কিন্তু খুবই পাওয়ারফুল। SNAPDRAGON এর বেশ কিছু ভার্সনের সাথে যেমন 660 660  এর সাথেও কিন্তু বেশ কমর বেধেই পাল্লা দিয়ে চলছে HELIO G. আর এর সঙ্গে ব্যবহার করা হয়েছে মালি G 52 GPU.অক্টাকোর সিপিইউ রয়েছেই। এখন চুল ছেড়া বিশ্লেষন করলে অনুধাবন হবে যে এটার দাম জাষ্টিফাই করে স্বাচ্ছন্দে। তবে মানুষের চাওয়া আর পাওয়া তো সীমাবদ্ধতা নেই।  আপনার মনে হতেও পারে যে এর আপগ্রেড ভার্সন HELIO G - 80 ব্যবহার করলে ভালো হতো। তবে কোন দোহাই দিয়ে এটাকেও খারাপ বলা যাবে না। বেশ ভালো ভাবেই কাজ চালিয়ে নেওয়া যাবে।


RAM : ৪ জিবি র‌্যামের সাথে এটাতে ব্যবহার করা হয়েছে ১২৮ জিবির বিশাল স্টোরেজ ভান্ডার। যেন ডকুমেন্ট রাখার একটা গোডাউন। একটি বিষয় লক্ষ করলে দেখবেন। ইদানিং স্মার্ট ফোনগুলোতে ১২৮ জিবি মেমোরী ব্যবহার করাটা স্ট্যান্ডার্ড হয়ে যাচ্ছে। ভাবতে বেশ ভালোই লাগে। যাই হোক ডেডিকেটেড মেমোরী কার্ড স্লোড রয়েছে। তার মানের আপনি যদি ১২৮ জিবির পর আরো বেশী মেমোরী ব্যবহার করতে চান সেটাও করতে পারবেন। 

 

SOFTWARE : ফোনটাতে ANDROIAD - 10 ব্যবহার করা হয়েছে। সেই সাথে রয়েছে Infinix এর নিজস্ব UI XOX 6.0.



ওজন (Weight) : ৮.৯ এমএম থিকনেছের এই ফোনটির ওজন প্রায় ২০০ গ্রামের কাছাকাছি। 


বাটন (BUTTON) : বটন অংশে রয়েছে Micro USB Port, 3.5 mm Jack Microphone এবং লাউড স্পীকার। ডান দিকে রয়েছে পাওয়ার বাটন এবং ভলিউম রকার।


ক্যামেরা (CAMERA) : ক্যামেরা বিশ্লেষণে আপনি হয়তো খুব একটা খুশি বা বেজার কোনটাই হবেন না। তবে বাজেট বিবেচনায় একে একেবারে খুব বেশি সমালোচনাও করা যাচ্ছে না। ১৬ মেগা পিক্সেলের মেইন সেন্সর দিয়ে তোলা ছবিতে DETAILS এর একটু ঘাটতি হয়তো আপনি পেতে পারেন। তবে ছবির কালার গুলো বেশ বোল্ড । তবে লো লাইটে ছবি গুলো অনেক সফট হয়ে যায়।


আজকাল ফোনগুলো তাদের গায়ে চারটা করে ক্যামেরা নিয়ে বাজারে আসাটা যেন একটা ফ্যাশনের পরিনত হয়েছে। আর তাই সেই পথ ধরেই Infinix Hot 10 Camera ও সেই পথ অনুসরন করে চারটা ক্যামেরা দিয়েছে।  মেইন সেন্সরের পাশপাশি আর যে ক্যামেরা রয়েছে তার মধ্যে একটা হচ্ছে ম্যাক্রো সেন্সর ২ মেগাপিক্সেলের। আর একটা ডেফ সেন্সর সেটাও ২ মেগা পিক্সেলের। অবশিষ্ট যেটা রয়েছে সেটা কিউ ভিজিএ লাইট সেন্সর। তবে এতগুলো ক্যামেরায় সজ্জিত হওয়ার চেয়ে যদি একটা ওয়াইড এঙ্গেলের লেন্স এটাতে থাকতো তবে আমার মনে হয় বেশি ভালো হতো।


তো যাই হোক ভালোর তো কোন শেষ নেই। সেই ভালোর কথা চিন্তা করেই সামনে ৮ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা দেওয়া হয়েছে। এবং সেলফির জন্য ছবি তুলতে বাটনে ক্লিক করলে একটি মাঝারি কোয়ালিটির সেলফি আপনাকে উপহার দিবে ifinix Hot 10 মোবাইল ফোন। আউটডো ভিডিওতে খুব একটা ভালো ফলাফল পাবেন না। তবে ইনডোরে বেশ ভালোই ভিডিও বানাতে পারবেন। তবে একটা বিষয় নিশ্চিত করে বলা যেতে পারে, যারা প্রচুর মাল্টিমিডিয়া কন্টেন উপভোগ করেন, বিশেষ করে ইউটিউব, ফেসবুক সহ স্যোসাল মিডিয়াতে সময় দেন। তাদের জন্য ফোনটি উপযুক্ত।



গেম (GAME) : গেমিংয়ের ক্ষেত্রে বর্তমানের বহুল জনপ্রিয় গেম পাবজি, ফ্রিফায়ার, কল অফ ডিউটি তে সর্বচ্চো গ্রাফিক HD এবং ফ্রেম রেট HIGH দেওয়া যাবে। তবে গ্রাফিক স্মুথ বা ব্যালান্স রাখলে ফ্রেম রেট আলট্রা দিয়েও খেলা যাবে।


ফিঙ্গার প্রিন্ট সেন্সর : ফোনের ফিঙ্গার প্রিন্ট সেন্সরের পজিশন যথাযথ ভাবেই SETUP করা হয়েছে। এবং সেন্সরের স্পিড বেশ ভালো। কাজেই এই বিষয়ে তেমন কোন অভিযোগ আপনার তরফ থেকে আসবে না বলেই আশা করা যায়। 


ব্যাটারী : ফোনটির ফুল সেটাপ কে ব্যবহার করা জন্য ৫২০০ Mha পাওয়ারফুল ব্যাটারী রয়েছে। তবে ফোনটার সঙ্গে যে চার্জার দেওয়া হয়েছে সেটা দিয়ে এটা ফুল চার্জ করতে সময় লাগবে প্রায় তিন থেকে সাড়ে তিন ঘন্টার মতো সময়। এই কয় ঘন্টা আপনাকে অপেক্ষা করতেই হবে। কারন ফোন যদি এনার্জি না পায় তাহলে সে আপনাকে এনার্জি দিবে কি ভাবে। তবে বিষয়টা একটা দীর্ঘতম মনে হতে পারে। সেক্ষেত্রে বাজেটের কথা চিন্তা করলে  এটা মেনে নেওয়ার মতোই বিষয় বটে। যদি নরমাল USER হয়ে থাকেন তাহলে দুই দিনের মতো পাওয়ার ব্যাকআপ পেয়ে যাবেন। আর যদি HEVY USER হয়ে থাকেন তাহলে একদিনের বেশি পাওয়ার ব্যাকআপ পাবেন না।


ফোনটার ওয়েট ডিস্ট্রিবিউশন বেশ ভালো, সলিড বিল্ড এবং দেখতে শুনতেও প্রিমিয়াম একটা ভাব রয়েছে এতে। 


সমস্যা সংক্রান্ত তথ্য : আপনি যদি হেভি USER হয়ে থাকেন। দিনে ৫ থেকে ৬ ঘন্টা ফোন ব্যবহার করেন তাহলে স্লাইডলি একটু হতাশ হতেও পারেন। দীর্ঘ সময় ব্যবহারের পর দেখা যাবে APP ওপেনিং একট স্লো হয়ে যায়। স্ট্যাটার দেখা দেয়, সেই কিছু লেগও হয়। প্রগ্রাম ওপেন করতে গিয়ে বিশেষ করে গেম গুলো ওপেন করতে গিয়ে বেশ কিছু সময় নিতে পারে। USER INTERFACE ভালো হলেও RAM ম্যানেজমেন্টের ক্ষেত্রে আরও একটু সর্তক হওয়া দরকার ছিলো। ৪ জিবির RAM এর অধিকাংশ ই ব্যবহৃত দেখায় বেশি ভাগ সময়। কোন APP ব্যবহার না করেও এটা দেখায়। এটা ঠিক করতে পারলে ফোনটার পারফরমেন্স আরো অনেক বেশি ভালো হবে বলে আশা করা যায়। 


ফোনের সাথে যা পাবেন ( FREE WITH PHONE): এর বক্সে পেয়ে যাবেন একটা ১০ ওয়াটের চার্জার সেই সাথে চার্জিং ক্যাবল আর হেড ফোন। একটা সিলিকন কেস পেয়ে যাবেন। আপনাকে অবাক করার জন্য বক্সে রাখা হয়েছে একটা ডিসপ্লে প্রটেক্টর। আজ কাল তো সবাই এই জিনিসটার কথা প্রায় ভুলেই যাচ্ছেন। কাজেই Infinix কে এ জন্য একটা ধন্যবাদ দেওয়া যেতে পারে।


দাম (PRICE) : যার এত নাম, আগে তো জানতে হবে তার দাম। অফিশিয়ালি ফোনটার দাম রাখা হয়েছে ১২,৯৯০ টাকা। 


Infinix Hot Price List:

Infinix Hot 10 Price in Bangladesh BDT. 12990/-

Infinix Hot 10 Price in India RS. 11999/-

Infinix Hot 10 Price in Pakistan PKR. 19,400/-


Tags: Infinix Hot 10 Price, Infinix Hot 10 Price in bd, Infinix Hot 10 Price in Bangladesh, Infinix Hot 10 Price in India, Infinix Hot 10 Price in Pakistan, Infinix Hot 10 Play Price, Infinix Hot 10 Pro Price, Infinix Hot 10 Full Phone Specifications, Infinix Hot 10 Latest Price, Infinix Hot 10 Features, Infinix Hot 10 Review, Infinix Hot 10 Unboxing and Review, Infinix Hot 10 Official Price, Infinix Hot 10 Online Price.

SeeCloseComments
Cancel